পোর্টেবল চা ইনফিউজার বোতল সম্পর্কিত বিশদ

- May 21, 2020-

দৈনন্দিন জীবনে, অনেক ব্যবসায়ী লোক দীর্ঘ দূরত্বের ব্যবসায়িক ভ্রমণে একটি চা ইনফিউজার বোতলটি ব্যবহার করতে পছন্দ করেন, যে কোনও সময়ে পুরো দিনের জন্য এক গামছা চা পান করা সুবিধাজনক। তবে, অনেকেই প্রায়শই চা ইনফিউজার বোতলটি পরিষ্কার করতে ভুলে যান, যা চা ইনফিউজার বোতলটির অভ্যন্তরের প্রাচীরের চা ময়লার একটি স্তর মুছে ফেলতে অসুবিধা বোধ করে।

চা ময়লা, ক্যাডমিয়াম, সীসা, আয়রন, আর্সেনিক, পারদ এবং অন্যান্য ধাতব পদার্থযুক্ত। চা পান করার সময় এগুলি শরীরে আনা হয়। এগুলিকে খাবারে প্রোটিন, ফ্যাট এবং ভিটামিনের সাথে একত্রিত করে অদৃশ্য বৃষ্টিপাত তৈরি করে এবং পুষ্টির শোষণকে বাধা দেয়। একই সাথে, এই অক্সাইডগুলি বিশেষত আর্সেনিক এবং ক্যাডমিয়াম ক্যান্সার সৃষ্টি করতে পারে, ভ্রূণের বিকৃতি ঘটায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে।

চায়ের ময়লা অপসারণের বেশ কয়েকটি পদ্ধতি নিম্নরূপ চালু করা হয়েছে:

1। ধাতব চা ইনফিউজারের ময়লা অপসারণ করুন। ধাতব চা পার্টিশনটি ব্যবহার করা হলে ময়লার কারণে এটি কালো হয়ে যাবে। আপনি যদি মাঝারি আকারের ডিটারজেন্ট দিয়ে এটি ধুয়ে ফেলতে পারেন, আপনি এটি ভিনেগার বা ব্লিচে ভিজিয়ে রাখতে পারেন, এবং এটি সহজেই মুছে ফেলা যায়।

2। চা ইনফিউজার বোতল বা চাপোটের ময়লা অপসারণ করুন। যদি চা ইনফিউজার বোতল বা তেঁতুল দীর্ঘ সময় ব্যবহার করা হয় তবে প্রচুর ময়লা থাকবে। এটিকে স্পঞ্জ দিয়ে নুনে ডুবিয়ে ঘষুন এবং এটি সহজেই মুছে ফেলা যায়।

3। ছোট চা ময়লা ছাড়াও, এটি ব্লিচ বা ডিটারজেন্টের দ্রবণে ভিজিয়ে রাখা যেতে পারে এবং চায়ের ময়লা অপসারণের জন্য রাতারাতি স্থাপন করা যায়।

4। আপনি স্ক্র্যাব করতে টুথপেস্ট বা ভাঙা ডিমঘটি ব্যবহার করতে পারেন এবং তারপরে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন।

যদিও পোর্টেবল চা ইনফিউজার বোতলটি সুবিধামত বহন করার কার্যকারিতা রয়েছে, তবে প্রতিদিনের পরিষ্কারের কাজটি প্রায়শই ঘন ঘন করা প্রয়োজন। এটি কেবল আপনার স্বাস্থ্যের স্বার্থেই নয়, চা ইনফিউজার বোতলটির পরিষেবা জীবন দীর্ঘায়িত করার উদ্দেশ্যেও এটি এক পাথর দিয়ে দুটি পাখি হত্যা করার বর্ণনা দেওয়া যেতে পারে।

tea infuser bottle